সংবাদ শিরোনাম:
মাভাবিপ্রবিতে বিতর্কে জয়ী জয়ের বিরোধী দল ‘ভগ্নমনস্কতা’ টাঙ্গাইলে প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা, গ্রেপ্তার ২ টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত
টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় ৭ দিনের কঠোর লকডাউন শুরু

টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় ৭ দিনের কঠোর লকডাউন শুরু

প্রতিদিন প্রতিবেদক : করোনার সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় টাঙ্গাইল এবং এলেঙ্গা পৌর এলাকায় ৭ দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে এ লকডাউন শুরু হয়। লকডাউন বাস্তবায়নে দুই পৌর এলাকায় পুলিশের ১৮টি চেকপোস্ট বসানো হয়েছে। শহরের দোকানপাঠ ও ছোট, মাঝারি বড় যানবাহন চলাচল বন্ধ থাকলেও লকডাউন উপেক্ষা করে টাঙ্গাইল থেকে ছেড়ে যাচ্ছে দূর পাল্লার বাস। সকালে পৌর এলাকার নতুন বাসটার্মিনাল থেকে ঢাকা, ময়মনসিংহসহ বিভিন্ন গন্তব্যের দূর পাল্লার বাস ছেড়ে যায়। এতে করে করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে। এ দিকে সাধারণ লোকজনের মধ্যে লকডাউন মানতে অনিহা দেখা গেছে। বিভিন্ন অজুহাতে লোকজন ঘর থেকে বের হচ্ছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, শহরের নতুন বাসস্ট্যান্ড, ডিস্ট্রিক গেইট, কুমুদিনী কলেজ গেট, পুরাতন বাসস্ট্যান্ড, ভিক্টোরিয়া রোড, নিরালা মোড়, শান্তিকুঞ্জ মোড়, বেবীস্ট্যান্ড, বটতলাসহ বিভিন্ন এলাকায় দেখা যায় পুলিশের চেক পোস্ট রয়েছে। শহরে শত শত মানুষকে পায়ে হেটেই গন্তব্যে পৌছাতে দেখা গেছে। লকডাউনে শহরের দোকানপাট বন্ধ রয়েছে। তবে কিছু কিছু দোকানপাঠ খুলতে দেখা যায়।

এদিকে মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল শহরের নিরালামোড় এবং কালিহাতী উপজেলার এলেঙ্গায়সহ বিভিন্ন স্থান পরিদর্শন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গণি ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। এ সময় তারা লকডাউন মানতে সকলকের সহযোগিতা কামনা করেন।

লকডাউন পরিদর্শন শেষে জেলা প্রশাসক আতাউল গণি সাংবাদিকদের বলেন, জরুরি সেবা ব্যতিত কোন কিছু চালু থাকবে না। লকডাউনের প্রথম দিন কঠোর বিধি নিষেধ সঠিকভাবে পালিত হচ্ছে। ঢাকার আশপাশের এলাকায় লকডাউন থাকায় টাঙ্গাইল থেকে যাত্রী কোন বাস ঢাকায় প্রবেশ করতে পারছে না। এ একসপ্তাহ সঠিকভাবে কঠোর বিধি-নিষেধ পালন করতে পারলে করোনার আক্রান্তের হার অনেক কমে আসবে। কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা পুলিশ নিরলসভাবে কাজ করছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন জায়গায় জরিমানাও করছেন।

তিনি আরও বলেন, এ সময়ে যারা কর্মহীন থাকবেন তাদের জন্য খাবারের ব্যবস্থা করা হবে। করোনা প্রতিরোধে মানুষকে সচেতন হতে হবে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, টাঙ্গাইল পৌর এলাকায় লকডাউন বাস্তবায়নের জন্য পুলিশের ১৩টি চেক পোস্ট ও এলেঙ্গা পৌর এলাকায় ৫টি চেক পোস্টের মাধ্যমে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে। পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। লকডাউন বাস্তবায়নে ২ শতাধিক পুলিশ কাজ করছে। এছাড়া দুটি মোবাইল টিম রয়েছেন।

তিনি আরও বলেন, আশা করছি ৭দিন পরে আমরা ভালো একটি ফলাফল পাব্।ো যদি পরিস্থিতি ভালো হয় তাহলে আবার করোনা প্রতিরোধে কমিটির সিদ্ধান্ত মোতাবেক পরবর্তীতে কার্যক্রম পরিচালনা করা হবে। আশা করছি সকলেই প্রচেষ্টায় করোনা বিস্তার রোধ করতে পারবো।

জেলা বাস মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস বলেন, ‘জেলা প্রশাসকের অনুমতিতে রাবনা বাইপাস হয়ে বাস চলাচল করছে। কোন বাস শহরের প্রবেশ করছে না। আমরাও প্রশাসনের নির্শেনার সাথে এক মত।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840